BREAKING

Wednesday, March 25, 2015

ক্ষতিগ্রস্থ ত্বকের জন্য ময়শ্চারাইজার

রোদে পোড়া ত্বকের জন্য তিলের তেল খুবই উপকারি ময়শ্চারাইজার। তিলের তেল ন্যাচারাল সান ব কার। সাধারণত শুষ্ক ত্বকে বলিরেখা পড়ে। সেই কারণে এই ত্বকের বিশেষ প্রয়োজন। ঘি ও আমন্ড অয়েল একসঙ্গে মিশিয়ে বলিরেখার উপর মাসাজ করুন প্রতিদিন আধঘন্টা। তারপর আমন্ড বাটা, আমলাবাটা, মধু একসঙ্গে মিশিয়ে বলিরেখার উপর লাগিয়ে আধঘন্টা রেখে ধুয়ে ফেলুন। ত্বকের টানটান ভাব নষ্ট হয়ে গেলে হালকা হাতে আমন্ড অয়েল দিয়ে আপ লিফটিং পদ্ধতিতে ২০ মিনিট ম্যাসাজ করুন। মুখ মুছে ডিমের সাদা অংশ, মুলতানি মাটি, আঙ্গুর একসঙ্গে মিশিয়ে এই প্যাক মুখে লাগিয়ে রাখুন ২৫ মিনিট। তারপর মুখ ধুয়ে শসার রস ও গোলাপজল একসঙ্গে মিশিয়ে মুখে লাগান।

ময়শ্চারাইজার মাস্ক
০ ২ চামচ দুধের সঙ্গে ২ টেবিল চামচ মধু মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। মুখ ও গলায় ১৫-২০ মিনিট লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঈষদুষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন।
০ ১ টেবিল চামচ অলিভ অয়েল, ১ টেবিল চামচ ভেজিটেবল অয়েল ও ১ টেবিল চামচ নারিকেলে তেলের সঙ্গে ২ টেবিল চামচ ক্রাশড স্ট্রবেরি মিশিয়ে নিন। সঙ্গে কয়েক ফোঁটা ভিটামিন ই অয়েল মেশান, গলায় ও মুখে ১০ মিনিট লাগিয়ে রাখার পর ধুয়ে ফেলুন।
০ গি সারিন, গোলাপজল, লেবুর রস সমপরিমাণে নিয়ে মিশিয়ে ফ্রিজে রাখুন। গরমে তৈলাক্ত ত্বকের জন্য ভাল ময়শ্চারাইজার হিসেবে কাজে দিবে। 
ময়শ্চারাইজিং এর প্রয়োজনীয়তা
০ ময়শ্চার ত্বকে পানি ও তেলের ভারসাম্য বজায় রাখে।
০ আবহাওয়ার বিরূপ প্রভাবের ফলে ত্বকের ময়শ্চার নষ্ট হয়ে যায়। তাই ত্বকের যতেœ ময়শ্চার খুবই জ রুরি।
০ ওয়াটার ইন অয়েল ময়শ্চারাইজার সাধারণত অয়েলবেসড হয়। এই ধরনের ময়শ্চারাইজার ত্বকের ময়শ্চারাইজার ধরে রাখে। ০ অয়েল ইন ওয়াটার ময়শ্চারাইজার সাধারণত গি সারিনের কাজ করে। এই ময়শ্চার ত্বকের গভীরে ঢুকে ময়শ্চার ধরে রাখে।


ঘরে তৈরি ময়শ্চারাইজার
০ স্বাভাবিক ত্বকে মধু, লেবুর রস, দই মিশিয়ে লাগান। ত্বকের উজ্জ্বল ও মসৃণভাব বজায় থাকবে।
০ তৈলাক্ত ত্বকে আপেল কোরার সঙ্গে মধু মিশিয়ে রাখুন। ১০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
০ শুষ্ক ত্বকে অলিভ অয়েল, লেবুর রস ও ডিম মিশিয়ে ১৫ মিনিট ত্বকে লাগিয়ে রাখুন। হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

About ""

Hi! This is Sadia Rahman who brought to you the tips and tricks site. I am an expert on women needs. I want to give you some tips like beautyness, shopping, cooking, fashion, life style, weight loss and healthy foods for women. If you think that this site is helpful, give like in our facebook page and subscribe

Post a Comment

 
Copyright © 2013 Best womens tips
Design by FBTemplates | BTT